Monday, July 29th, 2019




হবিগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত তিন জন

সৈয়দ মোঃ  রাসেল , হবিগঞ্জ ঃ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হবিগঞ্জে তিন রোগী চিকিৎসা নিচ্ছেন। তারা গত দুদিনে সদর আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছেন।
আক্রান্তরা হলেন- লাখাই উপজেলার মুড়াকরি গ্রামের ইমন, শায়েস্তাগঞ্জের কদমতলী গ্রামের জালাল মিয়া ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নাছিরনগর উপজেলার খান্দুরা গ্রামের ইউসুফ মিয়া। এর মধ্যে ইমন গত ২৬ জুলাই সদর হাসপাতালে ভর্তি হন। বাকি দুজন রোববার ভর্তি হন হাসপাতালে।
সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রথিন্দ্র চন্দ্র দেব এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি রোগীদের বরাত দিয়ে জানান, তারা প্রত্যেকেই ঢাকা সফরে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন। পরবর্তীতে সদর হাসপাতালে এসে চিকিৎসা নিচ্ছেন। তারা এখন অনেকটাই সুস্থ।
হবিগঞ্জের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শোভন বসাক জানান, হবিগঞ্জে এখন পর্যন্ত কেউ আক্রান্ত হয়েছেন- এমন খবর পাওয়া যায়নি। তবে যে কজন আক্রান্ত হয়েছেন তারা প্রত্যেকেই ঢাকায় গিয়ে আক্রান্ত হয়েছেন। হবিগঞ্জের সিভিল সার্জনও ঢাকায় গিয়ে আক্রান্ত হয়েছিলেন। তাকে গুরুতর অবস্থায় ঢাকায় প্রেরণ করা হলে তিনি মারা যান।
তিনি আরো জানান,জেলার কোনো উপজেলা থেকে এখন ও ডেঙ্গু আক্রান্তের খবর পাওয়া যায়নি। ডেঙ্গু মোকাবিলায় আমরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি। ইতোমধ্যে বিভিন্ন স্থানে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে। এখনও তা চলমান আছে। পৌরসভায় চিঠি দেয়া হয়েছে মশক নিধন অভিযানের পাশাপাশি যেন তারাও সচেতনতামূলক প্রচারণা চালান।
এদিকে, হবিগঞ্জ আধুনিক হাসপাতালে ‘ডেঙ্গু টেস্ট মেশিন’ নেই। আর এরজন্য দূর্ভোগে পড়তে হচ্ছে রোগীদের। এ অবস্থায় আতঙ্কগ্রস্থ মানুষের ভীড় বাড়ছে প্রাইভেট ক্লিনিক গুলোতে।
সরকার দেশের সকল প্রাইভেট ক্লিনিকগুলোতে ডেঙ্গু টেস্ট এর জন্য ৫শত টাকা ফি-র্নিধারণ করে দিয়েছে।তবে শহরের কোন কোন হাসপাতালে ডেঙ্গু টেস্টের নামে ১ হাজার থেকে ১২শত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ